এডব্রাইট:আমার অপছন্দের যে কারন গুলো



ভালো আছেন সবাই? আশা করছি উত্তর হবে হ্যা (না হলে তো আমি তো আছি)।আজ এডব্রাইট নিয়ে কিছু কথা বলবো।এডব্রাইট নিয়ে কিছু ঘটনা।যাই হোক শুরু করছি: এডব্রাইট:গত চারমাস আগে আমি আমার একটা ব্লগে এডব্রাইট
এর এড দেওয়া শুরু করি।হুম এর থেকে বলে ভালো আর কোনো গুগোল অলটারনেটিভ নাই।যাই হোক বিভিন্ন যায়গায় এর গুনগান শুনে শুরু করি এডব্রাইট।এডব্রাইট শুরুর প্রথম দিকেই একটা ধাক্কা খাই অন্য কম্পিউটার দিয়ে আমার সাইট ভিসিট করলে খালি একটা এড ই দেখায় সেটা হচ্ছে 'Advertise On This Site' নিচে লেখা এডস বাই এডব্রাইট :( .যাইহোক মনে করি প্রথম দিন দেখে এমনটি হচ্ছে।ওমা কই প্রথম দিন কেনো কোনো দিনই এড দেখবার পাইনা।এড নাই তাই আমার আয় ও কমে গেলো।আরে ভাই কমে গেলো না শুধু বলবো আমি প্রায় ভিক্ষুক হয়ে গেলাম।প্রথম মাসে আয় হলো ১ ডলার থেকে কম।আগেই বলছি কেনো জানি আমি বিডভারটাইসারের ভক্ত।১ মাস বিডভারটাইসার ইউস করলে আমি মিনিমাম ৩০ ডলার পাইতাম।কন আপনারাই ::::::?::::::।যাক গেয়ে ভাবলাম যা হওয়ার হয়েছে আরো একটা মাস ট্রাই করি।আবার শুরু করলাম।একদিন আমার সাইট ভিসিট করার সময় হঠাৎ আমার সামনে একটা অন্য পেজ চলে আসলো।সেখানে অন্য ওয়েবসাইটের এড।ভাবলাম এটা বন্ধ করা দরকার।এতে আমার অনেক ভিসিটর লস হচ্ছে ভেবে আফসুস হইলো।একদিন ভাবলাম এক রকম এড বক্স আর কতো এ টা চেন্জ করা দরকার।ওমা চেন্জ করতে যে কত কাহিনী করতে হইলো আর বুঝাতে পারবো না।হুমমমমমমমম মুশকিলের কথা।এডসেন্স এর এই বিরাট প্রতিদন্দ্ধী আমার একটুও ভালো লাগছে না।কি করি কি করি কি করি? তার মাঝে আয়ও হচ্ছে খুব কম।নাহ্ একবার যখন লেগেছি আর ছাড়ছি না।এমাস টা নাহয় দেখি।:::::::::::::::::::::::::::::::::::: মাস শেষ।এডব্রাইট একাউন্ট খুললাম।আপনারা সবাই জেনে খুশি হবেন যে এই দুই মাসে আমার আয় হয়েছে:-
২.৫০ ডলার
ধুর শালা।আমি একটা রাম ছাগল।নিজেরে গাধা লাগলো।কি কামে যে এইটা ইউস করতে গেলাম।ইইইইইইইইইইইইইইইইইই(রাগ হচ্ছি)

গল্প
শেষ

THE
END
এই হলো আমার গল্প।এডব্রাইটের মূল সমস্যা হলো এড দেখায় খুবই কম।সবসময় এডভারটাইস ওন দিস সাইট উঠে থাকে।যাই হোক আমার ভালো লাগেনি তাই বলে আমি বলবো না যে সবার খারাপ লাগবে।ট্রাই করে দেখতে পারেন।

এডব্রাইটের কিছু ভালো গুন:এডব্রাইটের ভালো কিছু গুনও আছে।এডব্রাইটে ৫ ডলার হলেই চেক পাওয়া যায়।১০ ডলার হলে পেপেল এ নেওয়া যায়।একাউন্ট সাসপেন্ড হওয়ার সম্বভনা অনেক কম।এটার ইন্টারফেজ খুবই ইউজার ফ্রেন্ডলী। তাছাড়া পেমেন্ট সিস্টেম খুব সুন্দর এবং সহজ। টার্মস এন্ড কন্ডিশন গুগলের থেকে অনেক কম। এটার সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল এটার ব্যানারগুলোর ডিজাইন গুগলের ব্যানার থেকেও খুব এট্রাকটিভ এবং সুন্দর। সাইন আপ প্রোসেসও খুব সহজ। প্রথম সাইনআপেই আপনাকে কোন সাইটের এড্রেস
দিতে হবেনা। ফলে রিভিউর জন্য সপ্তাহের পর সপ্তাহ বসে থাকতে হয়না। মুহুর্তেই এড সেটাপ করা যায়।

**শেষ কথা:অনেক দিন পরে আজ আবার এডব্রাইটের কথা মনে পড়লো।ভাবছি আমার এ ব্লগে এডব্রাইট ইউজ শুরু করবো।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Please Comment

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More